স্কয়ার টেক্সটাইল ও স্কয়ার ফার্মার লভ্যাংশ অনুমোদন

square20181220175653স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত স্কয়ার গ্রুপের দুটি প্রতিষ্ঠান স্কয়ার টেক্সটাইল ও স্কয়ার ফার্মাসিটিউক্যালস লিমিটেড যথাক্রমে ২৫ ও ৪২ শতাংশ লভাংশ অনুমোদন করেছেন শেয়ারহোল্ডাররা।

বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) রাজধানীর ঢাকা ক্লাবে অনুষ্ঠিত কোম্পানি দুটির বার্ষিক সাধারণ সভায় (এজিএম) শেয়ারহোল্ডাররা এ লভ্যাংশ অনুমোদন করেন।

কোম্পানি দুটির মধ্যে স্কয়ার টেক্সটাইল লিমিটেডের শেয়ারহোল্ডাররা ৩০ জুন, ২০১৮ সমাপ্ত হিসাব বছরের জন্য ২৫ শতাংশ লভ্যাংশের অনুমোদন দিয়েছেন। এর মধ্যে ২০ শতাংশ নগদ এবং ৫ শতাংশ বোনাস লভ্যাংশ। এছাড়া আরো ৫টি এজেন্ডা বা আলোচ্যসূচি পাস করা হয়।

বছর শেষে কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ২ টাকা ৪৩ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ২ টাকা ১৯ পয়সা। এদিকে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩৯ টাকা ৬৩ পয়সা। যা গত বছর ছিল ৩৯ টাকা ১০ পয়সা।

একই দিন অপর কোম্পানি স্কয়ার ফার্মাসিটিউক্যালস লিমিটেডের শেয়ারহোল্ডাররা ৪২ শতাংশ লভ্যাংশ অনুমোদন করেন। এর মধ্যে ৩২ দশমকি ৫ শতাংশ নগদ আর ৫ শতাংশ বোনাস লভ্যাংশ।

২০১৮ সালের সমাপ্ত হিসাব বছরে কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৫ টাকা ৭২ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ১৪ টাকা ৪৩ পয়সা। শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৭৮ টাকা ৪১ পয়সা। যা আগের বছর ছিল ৬৬ টাকা ৪৯ পয়সা।

স্টকমার্কেটবিডি.কম/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *