স্টাইল ক্রাফটসের কারখানায় বেতনের দাবিতে শ্রমিক-বিক্ষোভ

স্টকমার্কেটবিডি প্রতিবেদক:

বকেয়া বেতন পরিশোধের দাবিতে গাজীপুর মহানগরের তিনসড়ক এলাকায় স্টাইল ক্রাফটস লিমিটেড নামের একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা আবারও বিক্ষোভ করেছে।

বিক্ষুব্ধ শ্রমিকরা গতকাল শুক্রবার সকালে জয়দেবপুর-ঢাকা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এতে কারখানার সামনের ঢাকা-জয়দেবপুর সড়কের চান্দনা চৌরাস্তা থেকে শিববাড়ী পর্যন্ত সড়কের উভয় দিকে দীর্ঘ যানজট সৃষ্টি হয়।

আন্দোলনরত শ্রমিক ও পুলিশ জানায়, ওই কারখানার শ্রমিকদের গত সেপ্টেম্বর ও অক্টোবরে ৬৫ শতাংশ বেতন দেওয়া হয়। গত নভেম্বরের বেতন দেওয়ার একাধিক তারিখ দিলেও কারখানা কর্তৃপক্ষ তা পরিশোধ করেনি। এ অবস্থায় বকেয়া পাওনা পরিশোধের দাবিতে শুক্রবার সকাল সাড়ে ৭টা থেকে শ্রমিকরা কারখানার সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করে এবং সড়ক অবরোধ করে রাখে।

এ সময় রাস্তার উভয় পাশে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। এছাড়া শুক্রবার সকালে কারখানার ফটকে নভেম্বর মাসের বেতন আগামী ৭ জানুয়ারি প্রদানসহ তিন দিনের ছুটির ঘোষণার নোটিশ দেখে শ্রমিকরা উত্তেজিত হয়ে ওঠে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। এর আগে বৃহস্পতিবার দুপুর থেকে রাত ৯টা পর্যন্ত বকেয়া বেতন পরিশোধের দাবিতে কারখানার শ্রমিকরা বিক্ষোভ ও সড়ক অবরোধ করে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম চৌধুরী জানান, কারখানা কর্তৃপক্ষ নভেম্বর মাসের বকেয়া বেতন আগামী ২৮ ডিসেম্বর অর্ধেক ও ৭ জানুয়ারি বাকি অর্ধেক এবং ডিসেম্বর মাসের বেতন আগামী ২৭ জানুয়ারি পরিশোধ করবে বলে প্রতিশ্রুতি দিলে শ্রমিকরা বিকেল সোয়া ৫টার দিকে সড়ক অবরোধ তুলে নেয়। পরে ওই সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *