স্বচ্চতার সাথে আইনের সর্বোচ্চ ব্যবহার করতে চেয়ারম্যানকে প্রতিমন্ত্রীর তাগিদ

mannanনিজস্ব প্রতিবেদক :

শেয়ারবাজারের স্বচ্চতার সাথে আইনের সর্বোচ্চ ব্যবহার করবেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেনকে তাগিদ দিয়েছে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) ঢাকার শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ’২০১৭ এর ৪র্থ দিনে প্রথম সেশন বিনিয়োগের বিভিন্ন পণ্য ও খাত সম্পর্কিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী বলেন, বিএসইসি ভাল করছে। আমরা বিএসইসিকে শক্তিশালী করেছি।

বিএসইসি চেয়ারম্যানকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনাকে আইনের সর্বোচ্চ ব্যবহারের সুযোগ দেওয়া হয়েছে। তার সর্বোচ্চ ব্যবহার করবেন। এতে করে বিনিয়োগের পরিবেশ সৃষ্ট হবে। বিনিয়োগের পরিবেশ সৃষ্টি হলে বিনিয়োগকারীরা বাজারে ফিরবে। আমরা বিনিয়োগের সুযোগ সৃষ্টিতে আরো কোনো সিদ্ধান্ত নিতে হলে নিব।

বিনিয়োগকারীদেরর উদ্দেশ্যে প্রতিমন্ত্রী বলেন, জরনে বুঝে বিনিয়োগ করলে ভাল ডিভিডেন্ড পাবেন। আমরা এখন ক্রমবর্ধমান অর্থনীতি। আমাদের পরিশ্রমের উপর নির্ভর করতে হবে।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন বলেন, আমরা সবসময় থাকবো না। আজ আছি তো কাল নেই। কিন্তু বিনিয়োগকারীরা সবসময় থাকবেন। আমরা চাই মার্কেটটা একটা স্ট্যাবল পর্যায়ে যাক। আর মার্কেট স্থিতিশীল জায়গায় পৌঁছাতে হলে সকলকেই যে যার অবস্থান থেকে দায়িত্ব পালন করতে হবে।

অনুষ্ঠানে বিএসইসির কমাশনার স্বপন কুমার বালা, হেলাল উদ্দিন নিজামী প্রমুখ উপস্থিত ছিলেন।

স্টকমার্কেটবিডি.কম/মোদক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *