হামিদ ফ্যাব্রিকসের ইয়ার্ন ডায়িং ও উইভিং ইউনিট চালু

hamid-fabrics-ltdনিজস্ব প্রতিবেদক :

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) পর ইয়ার্ন ডায়িং ইউনিট স্থাপনের পাশাপাশি উইভিং ইউনিট আধুনিকায়ন করে হামিদ ফ্যাব্রিকস লিমিটেড। গতকাল বস্ত্র খাতের কোম্পানিটি জানায়, ২৫ জুলাই থেকে ইউনিট দুটি বাণিজ্যিক উত্পাদনে গেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, তাদের পর্ষদ এরই মধ্যে সিদ্ধান্তটি চূড়ান্ত করেছে।

২০১৫ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ১৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ দেয় হামিদ ফ্যাব্রিকস। তবে কোম্পানির উদ্যোক্তা-পরিচালকরা শুধু স্টক লভ্যাংশ নেন। ২০১৫ সালে কোম্পানির নিট মুনাফা ছিল ১৩ কোটি ৫৫ লাখ ৭০ হাজার টাকা, আগের বছর যা ছিল ২৭ কোটি ২৫ লাখ ৯০ হাজার টাকা। গত বছর শেয়ারপ্রতি আয় (ইপিএস) দাঁড়ায় ১ টাকা ৮০ পয়সা।

চলতি হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে কোম্পানিটির ইপিএস দাঁড়ায় ৭৭ পয়সা, আগের বছর একই সময়ে যা ছিল ১ টাকা ২৩ পয়সা। ৩১ মার্চ কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) ৩৭ টাকা ৭৬ পয়সা।

২০১৪ সালে তালিকভুক্ত হামিদ ফ্যাব্রিকসের অনুমোদিত মূলধন ২০০ কোটি ও পরিশোধিত মূলধন ৯১ কোটি ৫ লাখ ৭০ হাজার টাকা। রিজার্ভ ১৫৪ কোটি ৭৭ লাখ টাকা। কোম্পানির মোট শেয়ারের ৫১ দশমিক ৭৪ শতাংশ এর উদ্যোক্তা-পরিচালকদের কাছে, প্রতিষ্ঠান ১৯ দশমিক ৯৯ ও বাকি ২৮ দশমিক ২৭ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের হাতে।

স্টকমার্কেটবিডি.কম/এইচ/এএআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *