হামিদ ফ্যাব্রিকসের দর বাড়ল ৬১.৭১%

hamid-fabrics-ltdস্টকমার্কেট ডেস্ক :

তালিকাভুক্তির পর প্রথম কার্যদিবস গতকাল দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বস্ত্র খাতের কোম্পানি হামিদ ফ্যাব্রিকসের শেয়ারদর ৬১ দশমিক ৭১ শতাংশ বেড়েছে। এদিন লেনদেনের শেষ সময়ে এ শেয়ারের বড় ক্রয় চাপ আসে। সাম্প্রতিক সময়ে নতুন তালিকাভুক্ত কোম্পানির শেয়ারের প্রতি বিনিয়োগকারীদের ঝোঁক দেখা গেছে।

বাজার পর্যবেক্ষণে দেখা যায়, ডিএসইতে ৩৫ টাকা দর নিয়ে এ শেয়ারের কেনাবেচা শুরু হয়। দর বাড়ে ৬১ দশমিক ৭১ শতাংশ বা ২১ টাকা ৬০ পয়সা। দিনভর দর ৫৫ টাকা থেকে ৬৯ টাকার মধ্যে ওঠানামা করে। সর্বশেষ লেনদেন হয় ৫৬ টাকা ৬০ পয়সায়, যা সমন্বয় শেষে দাঁড়ায় ৫৬ টাকা ১০ পয়সায়। এদিন ৩৪ হাজার ৩৫৫ বারে এর ৮১ লাখ ৮৬ হাজার ২০০ শেয়ার লেনদেন হয়।

এদিকে চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) কোম্পানিটির কর-পরবর্তী নেট মুনাফা প্রায় ৪ শতাংশ কমেছে। এ তিন মাসে মুনাফা হয়েছে ৬ কোটি ১৫ লাখ ৫০ হাজার টাকা ও শেয়ারপ্রতি আয় (ইপিএস) ১ টাকা ২৬ পয়সা।

তবে আগের হিসাব বছরের একই সময়ে মুনাফা হয়েছে ৬ কোটি ৩৮ লাখ ৬০ হাজার টাকা ও ইপিএস ১ টাকা ৩১ পয়সা। ইপিএস হিসাব করা হয়েছে আইপিও-পূর্ববর্তী পরিশোধিত শেয়ারসংখ্যার ভিত্তিতে।

স্টকমার্কেটবিডি.কম/এম/এআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *