হারানো ও চুরি হওয়া সঞ্চয় স্কিমের ডুপ্লিকেট কপি অনলাইনে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক:

সঞ্চয় স্কিম অনলাইন ম্যানেজমেন্ট সিস্টেমের আগে ম্যানুয়ালি ইস্যু করা হারানো, চুরি বা বিনষ্ট হওয়া জাতীয় সঞ্চয়পত্রের সার্টিফিকেটের কপি এখন থেকে অনলাইনে পাওয়া যাবে। এজন্য সঞ্চয়পত্রের স্কিম ইলেকট্রনিক্যালি ইস্যু করার জন্য নতুন মেনু সংযোজন করা হয়েছে।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) বাংলাদেশ ব্যাংক এ বিষয়ে একটি সার্কুলার জারি করে সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠিয়েছে।

এতে বলা হয়েছে, অর্থ বিভাগে বাস্তবায়নাধীন ইমপ্রুভমেন্ট অফ পাবলিক ফাইন্যান্সিয়াল সার্ভিসেস ডেলিভারি থ্রু ইমপ্লিমেন্টেশন অফ বিএসিএস অ্যান্ড আইবিএএস প্লাস প্লাস স্কিমের আওতায় প্রণীত জাতীয় সঞ্চয় স্কিম অনলাইন ম্যানেজমেন্ট সিস্টেমের মাধ্যমে আগে ম্যানুয়ালি ইস্যু করা হারানো, চুরি বা বিনষ্ট হওয়া সঞ্চয় স্কিম ইলেকট্রনিক্যালি ইস্যু করার জন্য নতুন মেনু সংযোজন করা হয়েছে।

ডুপ্লিকেট সঞ্চয়পত্র ইস্যু করার বিষয়ে সংশ্লিষ্ট ইস্যু অফিস বিদ্যমান বিধান পরিপত্রে বর্ণিত নিয়ম-কানুন পরিপালন পূর্বক ইমপ্রুভমেন্ট অফ পাবলিক ফাইন্যান্সিয়াল সার্ভিসেস ডেলিভারি থ্রু ইমপ্লি মেন্টেশন অফ বিএসিএস অ্যান্ড আইবিএএস প্লাস প্লাস স্কিমের আওতায় কার্যালয় থেকে পত্র পাঠালে সংশ্লিস্ট ইউজারকে ডপ্লিকেট সঞ্চয়পত্র ইস্যু করার জন্য রোল দেওয়া হবে।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *