১০ মাসের মাথায় বেসিক ব্যাংকের এমডির পদত্যাগ

Muhammad-Awal-Khanস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ডুবতে থাকা বেসিক ব্যাংককে তুলতে না পারার মধ্যে পদত্যাগ করলেন ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মুহাম্মদ আউয়াল খান।
দায়িত্ব নেওয়ার ১০ মাসের মাথায় তিনি পদত্যাগ করলেন। ২০১৯ সালের নভেম্বর পর্যন্ত তার মেয়াদ ছিল।

ঋণ কেলেঙ্কারিসহ নানা সমস্যায় ডুবতে থাকা রাষ্ট্রায়ত্ত এই ব্যাংকটিকে বাঁচাতে গত বছরের ১ নভেম্বর আউয়াল খানকে এমডি নিয়োগ করেছিল সরকার।

পদত্যাগের বিষয়ে সোমবার সন্ধ্যায় আউয়াল খান গনমাধ্যমকে বলেন, “ব্যাক্তিগত কারণে রিজাইন করেছি। এর চেয়ে বেশি কিছু বলতে পারব না।”

ব্যাংকটির চেয়ারম্যান আলাউদ্দিন এ মজিদ এ প্রসঙ্গে বলেন,‌‌ ১৪ অগাস্ট এমডির পদত্যাগপত্র পেয়েছি। ৩০ অগাস্ট পরিচালনা পর্ষদের সভায় তা উপস্থাপন করা হবে।

“পদত্যাগের নিয়ম হল, কোনো এমডি পদত্যাগ করতে চাইলে তিন মাস আগে তিনি ব্যাংকের বোর্ডকে জানাবেন। তিনি তাই করেছেন। এখন বোর্ড সিদ্ধান্ত নেবে।

“বোর্ড চাইলে তিনি আরও তিন মাস চাকরি করতে পারবেন। বোর্ড না চাইলে তিনি যে কোনো দিন চলে যাবেন। এক্ষেত্রে সরকারের সঙ্গে আলোচনারও ব্যাপার আছে।”

বেসিক ব্যাংকের কর্মকর্তারা জানান, পদত্যাগপত্র জমা দিলেও আউয়াল অফিস করেছেন। ঈদের ছুটির পর রোববার এবং সোমবারও তিনি অফিস করেন।

আউয়াল খান আগে বাংলাদেশ কৃষি ব্যাংকের এমডির দায়িত্ব পালন করেন। তিনি ২০১৬ সালের ১৪ নভেম্বর কৃষি ব্যাংকের এমডি পদে যোগ দেন। ২০১৭ সালের আগস্টে অবসরজনিত ছুটিতে যান তিনি। ছুটিতে থাকা অবস্থায় তিনি ২০১৭ সালের ১ নভেম্বর তিন বছরের জন্য বেসিক ব্যাংকের এমডি হিসেবে যোগ দেন।

এর আগে তিনি রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকেরও এমডি ছিলেন।

স্টকমার্কেটবিডি.কম/জেড/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *