১০ মিউচুয়াল ফান্ডের প্রথম-প্রান্তিক প্রতিবেদন

mutualস্টকমার্কেট ডেস্ক :

প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত ১০ মিউচুয়াল ফান্ড। এগুলো হচ্ছে-এবি ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড, ইবিএলএনআরবি মিউচুয়াল ফান্ড, পিএইচপি ফার্স্ট মিউচুয়াল ফান্ড, পপুলার লাইফ ফার্স্ট মিউচুয়াল ফান্ড, এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড, ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ড, জনতা ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড, আইএফআইসি ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড, ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড ও ইবিএল ফার্স্ট মিউচুয়াল ফান্ড। ডিএসই সূত্রে এতথ্য জানা গেছে।

২০১৪ সালের ৩০ সেপ্টেম্বর শেষ হওয়া প্রথম প্রান্তিকে (জুলাই’১৪-সেপ্টেম্বর’১৪) এবি ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ডের মুনাফা হয়েছে ২ কোটি ৫২ লাখ টাকা এবং প্রতি ইউনিটে আয় হয়েছে ০.১৪ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল যথাক্রমে ২ কোটি ৫১ লাখ ৮০ হাজার টাকা ও ০.১৪ টাকা।

প্রথম প্রান্তিকে ইবিএল ফার্স্ট মিউচুয়াল ফান্ডের মুনাফা হয়েছে ২ কোটি ৮৭ লাখ ৯০ হাজার টাকা এবং প্রতি ইউনিটে আয় হয়েছে ০.১৬ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল যথাক্রমে ১ কোটি ৬৯ লাখ ৪০ হাজার টাকা ও ০.১০ টাকা।

প্রথম প্রান্তিকে পিএইচপি ফার্স্ট মিউচুয়াল ফান্ডের মুনাফা হয়েছে ৪ কোটি ৯৪ লাখ ১০ হাজার টাকা এবং প্রতি ইউনিটে আয় হয়েছে ০.২৩ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল যথাক্রমে ২ কোটি ২০ লাখ ৩০ হাজার টাকা ও ০.১০ টাকা।

প্রথম প্রান্তিকে পপুলার লাইফ ফার্স্ট মিউচুয়াল ফান্ডের মুনাফা হয়েছে কোটি ২ কোটি ৭৪ লাখ ৮০ হাজার টাকা এবং প্রতি ইউনিটে আয় হয়েছে ০.১২ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল যথাক্রমে ৩ কোটি ৫৮ লাখ টাকা ও ০.১৬ টাকা।

প্রথম প্রান্তিকে এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ডের মুনাফা হয়েছে কোটি ১ কোটি ৭৯ লাখ ৯০ হাজার টাকা এবং প্রতি ইউনিটে আয় হয়েছে ০.১৬ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল যথাক্রমে ১ কোটি ৬১ লাখ ৬০ হাজার টাকা ও ০.১৫ টাকা।

প্রথম প্রান্তিকে ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ডের মুনাফা হয়েছে কোটি ৭ কোটি ৪ লাখ ৮০ হাজার টাকা এবং প্রতি ইউনিটে আয় হয়েছে ০.১২ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল যথাক্রমে ৬ কোটি ৯৯ লাখ ৮০ হাজার টাকা ও ০.১২ টাকা।

প্রথম প্রান্তিকে জনতা ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ডের মুনাফা হয়েছে কোটি ৫ কোটি ৭৩ লাখ ৭০ হাজার টাকা এবং প্রতি ইউনিটে আয় হয়েছে ০.২৬ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল যথাক্রমে ৩ কোটি ৯৬ লাখ ৬০ হাজার টাকা ও ০.১৮ টাকা।

প্রথম প্রান্তিকে আএফআইসি ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ডের মুনাফা হয়েছে কোটি ১ কোটি ৬৮ লাখ ১০ হাজার টাকা এবং প্রতি ইউনিটে আয় হয়েছে ০.১২ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল যথাক্রমে ১ কোটি ৬৩ লাখ ৬০ হাজার টাকা ও ০.১২ টাকা।

প্রথম প্রান্তিকে ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ডের মুনাফা হয়েছে কোটি ৫ কোটি ৭২ লাখ ৩০ হাজার টাকা এবং প্রতি ইউনিটে আয় হয়েছে ০.২৪ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল যথাক্রমে ২ কোটি ৭৩ লাখ ৮০ হাজার টাকা ও ০.১২ টাকা।

প্রথম প্রান্তিকে ইবিএল ফার্স্ট মিউচুয়াল ফান্ডের মুনাফা হয়েছে কোটি ১ কোটি ৯২ লাখ ৯০ হাজার টাকা এবং প্রতি ইউনিটে আয় হয়েছে ০.১৮ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল যথাক্রমে ১ কোটি ২৭ লাখ ৯০ হাজার টাকা ও ০.১২ টাকা।

স্টকমার্কেটবিডি.কম/এআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *