১২৭ কোটি টাকার ৪ ক্রয় প্রস্তাব অনুমোদন

 

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (বাপবিবো) ৬৬ কোটি ১৮ লাখ ৮৮ হাজার ২১৫ টাকার ক্যাবল (১৭ হাজার ৩৭০ কিলোমিটার) কেনার তিনটি প্রস্তাবসহ মোট ৪টি ক্র৪য় প্রস্তাব অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। এতে মোট ব্যয় হবে ১২৭ কোটি ৮ লাখ ৮৮ হাজার ১০১ টাকা।

বুধবার (১৮ নভেম্বর) ভার্চ্যুয়ালি অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ৩১তম সভায় প্রস্তাবগুলোর অনুমোদন দেওয়া হয়।

বৈঠক শেষে অনলাইনে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব আবু সালেহ্‌ মোস্তফা কামাল সাংবাদিকদের বলেন, ক্রয় কমিটির অনুমোদনের জন্য বিদ্যুৎ বিভাগের ৪টি প্রস্তাব উত্থাপন করা হলে চারটিই অনুমোদন দেওয়া হয়।

অনুমোদিত ৪টি প্রস্তাবে মোট অর্থের পরিমাণ ১২৭ কোটি ০৮ লাখ ৮৮ হাজার ১০১ টাকা।

প্রস্তাবগুলোর বিস্তারিত তুলে ধরে অতিরিক্ত সচিব বলেন, বিদ্যুৎ বিভাগের আওতায় বাপবিবোর ১৭ হাজার ৪০ কিলোমিটার বৈদ্যুতিক ক্যাবল কেনার প্রস্তাব অনুমোদন দিয়েছে কমিটি।

সর্বনিম্ন দরদাতা প্রতিষ্ঠান রংপুর মেটাল ইন্ডাস্ট্রিজস লিমিটেডের (ইউনিট ৩) কাছ থেকে ৪৭ কোটি ১০ লাখ ৫ হাজার ৮২০ টাকায় ক্রয়ের অনুমোদন দেওয়া হয়েছে।

একই প্রকল্পের আওতায় পৃথক এক প্রস্তাবে ৩৫ কিলোমিটার আন্ডারগ্রাউন্ড ক্যাবল কেনার প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে।

এতে ব্যয় ধরা হয়েছে ১৬ কোটি ৫২ লাখ ৭৮ হাজার ৫০০ টাকা। সর্বনিম্ন দরদাতা প্রতিষ্ঠান হিসেবে কাজটি পেয়েছে বিবিএস ক্যাবল লিমিটেড।

অপর এক প্রস্তাবে একই প্রকল্পের আওতায় ২৯৫ কিলোমিটার বৈদ্যুতিক ক্যাবল কেনার অনুমোদন দেওয়া হয়েছে৷ এতে ব্যয় ধরা হয়েছে ২ কোটি ৫৬ লাখ ৩ হাজার ৮৯৫ টাকা। সর্বনিম্ন দরদাতা প্রতিষ্ঠান হিসেবে কাজটি পেয়েছে পার্টেক্স ক্যাবল লিমিটেড।

এছাড়া বাবিউবোর হবিগঞ্জের শাহজীবাজার ৩৩০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎ কেন্দ্রের গ্যাস টারবাইন ইউনিট ১ ও ২ এর পরিচালন ও রক্ষণাবেক্ষণের জন্য খুচরা যন্ত্রাংশ এবং বিশেষজ্ঞ সেবা ক্রয়ের প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। এতে ব্যয় ধরা হয়েছে ৬০ কোটি ৮৯ লাখ ৯৯ হাজার ৮৮৬ টাকা। এ কাজটি পেয়েছে ভারতের মেসার্স বিএইচইএল-জিই গ্যাস টারবাইন সার্ভিসেস প্রাইভেট লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *