২০১৯ সালে ২৩ হাজার টনে উন্নীত করবে প্রিমিয়ার সিমেন্ট

pcn-bg20181219165213স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দৈনিক ৮ হাজার টন থেকে উৎপাদন ক্ষমতা বাড়িয়ে ২০১৯ সালে ২৩ হাজার টনে উন্নীত করার কাজ চলছে বলে জানিয়েছেন প্রিমিয়ার সিমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আমিরুল হক।

তিনি বলেন, দেশে পদ্মা সেতুসহ এমন কোনো বড় প্রকল্প নেই যেখানে প্রিমিয়ার সিমেন্টের উপস্থিতি নেই।

বুধবার (১৯ ডিসেম্বর) বিকেলে চট্টগ্রাম ক্লাবের অডিটোরিয়ামে প্রিমিয়ার সিমেন্ট লিমিটেডের ১৬তম বার্ষিক সাধারণ সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ২০৪১ পর্যন্ত ভিশন রয়েছে আমাদের। মার্কেট শেয়ারে আমরা চতুর্থ-পঞ্চম অবস্থানে এসেছি। মান ও ওজনে আপস নেই আমাদের। সগর্বে বলতে পারি, নিজের অন্তরকে পরিষ্কার করে বলতে পারি-বার্ষিক প্রতিবেদনের বাইরে আর কিছু নেই।

তিনি বলেন, আমি কোম্পানি থেকে পারিশ্রমিক নিইনি। মোবাইলের বিল নিইনি। আমি চাই কর্মসংস্থান সৃষ্টি হোক। প্রতিষ্ঠানটি দেশের অগ্রগতির কাজে আসুক। আমরা যত পুরস্কার পেয়েছি তার মালিক আমাদের কর্মী, গ্রাহক ও বিনিয়োগকারী।

সভায় উপস্থিত ছিলেন সিএসইর এমডি মো. সাইফুর রহমান মজুমদার, প্রিমিয়ার সিমেন্টের পরিচালক মো. জাহাঙ্গীর আলম, মো. এরশাদুল হক, তারিক আহমেদ, উপদেষ্টা আবুল কালাম, ফখরুল ইসলাম, হাসনাত মো. আবু ওবায়দা, সিএফও শফিকুল ইসলাম তালুকদার, সচিব কাজী শফিকুর রহমান, গ্রুপ অডিটর সেলিম রেজা প্রমুখ।
সভায় ১০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন হয়। এ ছাড়া প্রিমিয়ার সিমেন্টের অধীনে থাকা ন্যাশনাল সিমেন্টে ৪০ শতাংশ শেয়ার থেকে ২৫ শতাংশ বিক্রির সিদ্ধান্ত অনুমোদন হয়।

স্টকমার্কেটবিডি.কম/জেড/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *