২৮ শিল্প প্রতিষ্ঠান ন্যাশনাল প্রোডাক্টিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০১৮ প্রদান

GAZ_267720190728190501স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

শিল্পখাতে উৎপাদনশীলতা বাড়ানোসহ বিশেষ অবদানের জন্য ২৮ শিল্প প্রতিষ্ঠানকে ন্যাশনাল প্রোডাক্টিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০১৮ দেওয়া হয়েছে।

রবিবার (২৮ জুলাই) রাজধানীর ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের মিলনায়তনে এ অনুষ্ঠানে আয়োজন করা হয়।

এ অনুষ্ঠান আয়োজন করে শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন ন্যাশনাল প্রোডাক্টিভিটি অর্গানাইজেশন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, বর্তমান সরকারের নেতৃত্বে আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশের যে অবস্থান তৈরি হয়েছে তা এগিয়ে নিতে শিল্পোদ্যোক্তা ও ব্যবসায়ীদের ভূমিকা আরও জোরদার করতে হবে।

শিল্প সচিব মো. আবদুল হালিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

অনুষ্ঠানে অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিল্প প্রতিষ্ঠানের মধ্যে বক্তব্য রাখেন ময়মনসিংহ এগ্রো লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইলিয়াস মৃধা এবং বিকেএমইএ’র ভারপ্রাপ্ত সভাপতি মনসুর আহমেদ।

অনুষ্ঠানে ৬টি ক্যাটাগরিতে ২৮ শ্রেষ্ঠ শিল্প প্রতিষ্ঠানকে ন্যাশনাল প্রোডাকটিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড দেওয়া হয়।অনুষ্ঠানে বক্তব্য রাখছেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন। ছবি: বাংলানিউজবৃহৎ শিল্প ক্যাটাগরির টেক্সটাইল অ্যান্ড আরএমজি উপ-খাতে অ্যাওয়ার্ড পেয়েছে স্কয়ার ফ্যাশন্স লিমিটেড, জেনেসিস ফ্যাশন্স ও উইজডম অ্যাটয়ার্স লিমিটেড। বৃহৎ শিল্প ক্যাটাগরির খাদ্য উপ-খাতে অ্যাওয়ার্ড পেয়েছে ময়মনসিংহ এগ্রো লিমিটেড, স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। বৃহৎ শিল্প ক্যাটাগরির কেমিক্যাল উপ-খাতে অ্যাওয়ার্ড পেয়েছে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস, এসিআই গোদরেজ এগ্রোভেট প্রাইভেট ও অলপ্লাস্ট বাংলাদেশ লিমিটেড।

বৃহৎ শিল্প ক্যাটাগরির ইস্পাত ও প্রকৌশল উপ-খাতে বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস, বিআরবি কেবল ইন্ডাস্ট্রিজ এবং ইফাদ অটোজ লিমিটেড। বৃহৎ শিল্প ক্যাটাগরির অন্যান্য স্ট্যান্ডার্ড ব্যাংক, ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি এবং ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

মাঝারি শিল্প ক্যাটাগরিতে ডিভাইন আইটি লিমিটেড, সাদ মুছা ফেব্রিক্স এবং কিউএনএস কন্টেইনার সার্ভিসেস লিমিটেড। ক্ষুদ্র শিল্প ক্যাটাগরিতে বঙ্গ বেকারস লিমিটেড, সান বেসিক কেমিক্যালস লিমিটেড, মাসকো ওভারসিস।

মাইক্রো শিল্প ক্যাটাগরিতে স্মার্ট লেদার প্রোডাক্টস, অনন্যা কিন্ডার গার্টেন স্কুল। কুটির শিল্প ক্যাটাগরিতে গৃহ সুখন বুটিকস, হামিম ল্যাসিক বিউটি পার্লার। রাষ্ট্রায়ত্ত শিল্প ক্যাটাগরিতে প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেড, চিটাগাং ইউরিয়া ফার্টিলাইজার এবং খুলনা শিপইয়ার্ড লিমিটেড।

এছাড়া প্রথমবারের মতো উৎপাদনশীলতা কার্যক্রমে বলিষ্ঠ ভূমিকার স্বীকৃতি স্বরূপ তিন ব্যবসায়ী সংগঠনকে ইনস্টিটিউশনাল এপ্রিসিয়েশন ক্রেস্ট দেওয়া হয়।

এগুলো- জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি, বাংলাদেশ (নাসিব), বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিকেএমইএ) ও বাংলাদেশ এগ্রো-প্রসেসরস অ্যাসোসিয়েশন (বাপা)।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *