২ ঘন্টায় ডিএসইতে লেনদেন ৩৮৫ কোটি, সিএসইতে ১৭ কোটি

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন। প্রথম ২ ঘন্টায় দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৩৮৫ কোটি ৭৫ লাখ টাকার শেয়ার। মূল্য সূচক বেড়েছে। আর একই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ১৭ কোটি ১৭ লাখ টাকার শেয়ার। সিএসইতে মূল্য সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুর ১২টা ৩১ মিনিট পর্যন্ত দেশের প্রধান শেয়ারবাজার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩.৩২ পয়েন্ট কমে ৫৮৭৯ পয়েন্টে অবস্থান করছে। স্টক ডিএসই-৩০ সূচক ১.৯৬ পয়েন্ট বেড়ে ২১১৪ পয়েন্টে অবস্থান করছে। আর আর ডিএসই শরিয়াহ সূচক ১.০৩ বেড়ে ১৩০৪ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে এসময় লেনদেন ৩৮৫ কোটি ৭৫ টাকার শেয়ার। ডিএসইতে লেনদেনকৃত ৩২০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার এ সময়ে দর বেড়েছে ১৪৬টির, কমেছে ১২৬টির ও অপরিবর্তিত ছিল ৪৮টির দর।

এদিকে দেশের আরেক শেয়ারবাজার সিএসইতে সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১৭.৩৩ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ২৭৯ পয়েন্টে অবস্থান করছে। এসময় লেনদেন হয়েছে ১৭ কোটি ১৭ লাখ টাকার শেয়ার। সিএসইতে এ সময়ে লেনদেনকৃত ২০৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারদর বেড়েছে ১০৪টির, কমেছে ৬৪টির ও অপরিবর্তিত ছিল ৩৬টির দর।

স্টকমার্কেটকবিডি.কম/এমএ/মোদক.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *