৪ কার্যদিবসে ডিএসইতে মূলধন বেড়েছে ২১০০ কােটি টাকা

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সর্বশেষ সপ্তাহে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) বাজার মূলধন ২১০০ কোটি টাকা বেড়েছে। এই সপ্তাহে সেখানে মোট লেনদেন আগের সপ্তাহের চেয়ে ১০৩.৩০ শতাংশ বেড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই সূত্রে জানা গেছে, গত সপ্তাহে মোট ৪ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মোট লেনদেন হয়েছে ২ হাজার ৯৯৮ কোটি টাকার। যা আগের সপ্তাহের ৩ দিনে লেনদেন হয়েছিল ১ হাজার ৪৭৫ কোটি টাকার। অর্থাৎ সপ্তাহের ব্যবধানে ডিএসইতে লেনদেন ১০৩.৩০ শতাংশ বেড়েছে।

ডিএসইতে সর্বশেষ সপ্তাহে দিনের গড় লেনদেন ৭৪৯ কোটি ৬৭ লাখ টাকার হয়েছে। আগের সপ্তাহে এই লেনদেন হয়েছিল ৪৯১ কোটি ৬৭ লাখ টাকার উপরে। অর্থাৎ সপ্তাহের ব্যবধানে ডিএসইতে প্রতিদিনের গড় লেনদেন ৫২.৪৭ শতাংশ বেড়েছে।

বিদায়ী সপ্তাহে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৪৫.৪১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২৭৪ পয়েন্টে। আর ডিএসই-৩০ সূচক ৫.৭২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২২০৮ পয়েন্টে। আর শরিয়াহ সূচক ১৩.৫০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩৬২ পয়েন্টে।

ডিএসইতে গত সপ্তাহে ৪০১টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেনে অংশ নিয়েছে। প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেয়ার দর বেড়েছে ১১৩টির, কমেছে ৩৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩৮টির শেয়ার ও ইউনিটের দর। আর ১৭টি শেয়ারের কোনো লেনদেন হয়নি।

গত সপ্তাহের প্রথম দিন ডিএসইতে বাজার মূলধন ছিল ৭ লাখ ৬৩ হাজার ৮৮৮ কোটি টাকা। আর সপ্তাহের শেষ দিনে এই মূলধন দাঁড়িয়েছে ৭ লাখ ৬৬ হাজার ৫৭ কোটি টাকা। এই হিসাবে সপ্তাহের ব্যবধানে ডিএসইতে বাজার মূলধন ২১৬৯ কোটি টাকা বা ০.২৮ শতাংশ বেড়েছে।

স্টকমার্কেটবিডি.কম///

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *