৪ দিনে ডিএসইতে মূলধন কমেছে ২১ হাজার কোটি টাকা

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সর্বশেষ সপ্তাহে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) বাজার মূলধন গত সপ্তাহে ২১ হাজার কোটি টাকার উপরে কমেছে। এসময় গত সূচক ও লেনদেন কমেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই সূত্রে জানা গেছে, বিদায়ী সপ্তাহে মোট ৪ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মোট লেনদেন হয়েছে ৩ হাজার ২৩৫ কোটি ৭৩ লাখ টাকার। যা আগের সপ্তাহের ৫ দিনে হয়েছিল ৫ হাজার ৩৯৭ কোটি ৯৩ লাখ টাকার। অর্থাৎ সপ্তাহের ব্যবধানে ডিএসইতে লেনদেন ৪০.০৬ শতাংশ কমেছে।

ডিএসইতে সর্বশেষ সপ্তাহে গড় লেনদেন ৮০৮ কোটি ৯৩ লাখ টাকার হয়েছে। যা আগের সপ্তাহ থেকে ২৫.০৫ শতাংশ কমেছে। আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ১০৭৯ কোটি ৯৫ লাখ টাকার উপরে।

বিদায়ী সপ্তাহে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩০৭.২২ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ২৫৮ পয়েন্টে। আর ডিএসই-৩০ সূচক ৯০.২৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২৩১৬ পয়েন্টে। আর শরিয়াহ সূচক ৪৯.১৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩৮৩ পয়েন্টে।

ডিএসইতে গত সপ্তাহে ৩৯৩টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেনে অংশ নিয়েছে। প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেয়ার দর বেড়েছে ২০টির, কমেছে ৩৬০টির এবং অপরিবর্তিত রয়েছে ৬টির শেয়ার ও ইউনিটের দর। আর ৭টি শেয়ারের কোনো লেনদেন হয়নি।

গত সপ্তাহের প্রথম দিন ডিএসইতে বাজার মূলধন ছিল ৫ লাখ ৩১ হাজার ১২ কোটি টাকা। আর সপ্তাহের শেষ দিনে এই মূলধন দাঁড়িয়েছে ৫ লাখ ৯ হাজার ৮৭২ কোটি টাকা। এই হিসাবে গত সপ্তাহে ডিএসইতে বাজার মূলধন ২১,১৪০ কোটি টাকা বা ৩.৯৮ শতাংশ কমেছে।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *