৫০ কোটি টাকার বন্ড ইস্যু করতে চায় সুহৃদ ইন্ডাস্ট্রিজ

IMG_0847স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ব্যবসার পরিধি বাড়ানোর লক্ষ্যে প্রেফারেন্স শেয়ার ছেড়ে ৫০ কোটি টাকা উত্তোলনের ঘোষণা দেয় শেয়ারবাজারে তালিকাভুক্ত সুহৃদ ইন্ডাষ্ট্রিজ লিমিটেড। তবে আজ অনুষ্ঠিত কোম্পানি বিশেষ সাধারণ সভায় (ইজিএম) শেয়ারহোল্ডাররা প্রেফারেন্স শেয়ার ছাড়ার পরিবর্তে বন্ড ছাড়ার পক্ষে অনুমোদন দেয়। তাই কোম্পানিটি ৫ কোটি বন্ড প্রতিটি ১০ টাকায় ইস্যু করে ৫০ কোটি টাকা উত্তোলন করবে।

এদিকে কোম্পানির ১৫তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) কোনাবাড়ি, গাজীপুরে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠিত এজিএমে ২০১৮-১৯ অর্থবছরের নিরীক্ষা প্রতিবেদন, পরিচালকদের প্রতিবেদন ও ঘোষিত ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের মাধ্যমে অনুমোদিত হয়।

এর আগে গত ১ সেপ্টেম্বর কোম্পানিটির অনুমোদিত মূলধন ১০০ কোটি টাকা থেকে ১৫০ কোটি টাকায় উন্নীত করার সিদ্ধান্ত নেয়। অতিরিক্ত ৫০ কোটি টাকা প্রেফারেন্স শেয়ার ইস্যুর মাধ্যমে বাড়ানো হবে বলে জানায়। পাশাপাশি শেয়ারহোল্ডাররা প্রেফারেন্স শেয়ার ইস্যু করে অনুমোদিত মূলধন না বাড়িয়ে বন্ড ইস্যু করে প্রয়োজনীয় ৫০ কোটি টাকা উত্তোলনের অনুমোদন দেয়। তাই কোম্পানিটি প্রেফারেন্স শেয়ার ইস্যুর পরিবর্তে ডিবেঞ্চার বা বন্ড ছেড়ে ৫০ কোটি টাকা উত্তোলন করবে। এতে কোম্পানির অনুমোদিত মূলধন বাড়বে না।

কোম্পানির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাহমুদুল হাসানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিল সুহৃদ ইন্ডাষ্ট্রিজ লিমিটেডের পরিচালকবৃন্দ ও বিপুল সংখ্যক শেয়ারহোল্ডার।

স্টকমার্কেটবিডি.কম/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *