৫ কার্যদিবসে বাজার মূলধন কমেছে ৬৮৭৬ কোটি টাকা

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সর্বশেষ সপ্তাহে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) বাজার মূলধন ৬৮৭৬ কোটি টাকা কমেছে। এসময় সেখানে মোট লেনদেন ও সবগুলো সূচক কমেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই সূত্রে জানা গেছে, গত সপ্তাহে মোট ৫ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মোট লেনদেন হয়েছে ৩ হাজার ৩৯ কোটি ৩৪ লাখ টাকার। যা আগের সপ্তাহের ৫ দিনে হয়েছিল ৪ হাজার ৬৮৩ কোটি ৩৪ লাখ টাকার। অর্থাৎ সপ্তাহের ব্যবধানে ডিএসইতে লেনদেন ৩৫.১০ শতাংশ কমেছে।

ডিএসইতে সর্বশেষ সপ্তাহে গড় লেনদেন ৬০৭ কোটি ৮৫ লাখ টাকার হয়েছে। আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ৯৩৬ কোটি ৬৬ লাখ টাকার উপরে। অর্থাৎ সপ্তাহের ব্যবধানে ডিএসইতে প্রতিদিনের গড় লেনদেন ৩৫.১০ শতাংশ কমেছে।

বিদায়ী সপ্তাহে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১১৬.৬০ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৬৪১ পয়েন্টে। আর ডিএসই-৩০ সূচক ২২.৪১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২৪৫১ পয়েন্টে। আর শরিয়াহ সূচক ১৪.৫১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪৫৩ পয়েন্টে।

ডিএসইতে গত সপ্তাহে ৩৯৩টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেনে অংশ নিয়েছে। প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেয়ার দর বেড়েছে ৫১টির, কমেছে ৩২৪টির এবং অপরিবর্তিত রয়েছে ১০টির শেয়ার ও ইউনিটের দর। আর ৮টি শেয়ারের কোনো লেনদেন হয়নি।

গত সপ্তাহের প্রথম দিন ডিএসইতে বাজার মূলধন ছিল ৫ লাখ ৩৯ হাজার ৪১৫ কোটি টাকা। আর সপ্তাহের শেষ দিনে এই মূলধন দাঁড়িয়েছে ৫ লাখ ৩২ হাজার ৫৩৯ কোটি টাকা। এই হিসাবে সপ্তাহের ব্যবধানে ডিএসইতে বাজার মূলধন ৬৮৭৬ কোটি টাকা বা ১.২৭ শতাংশ বেড়েছে।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *