৫ দিনে ডিএসইতে বাজার মূলধন বেড়েছে ৫৫৯ কোটি টাকা

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সর্বশেষ সপ্তাহে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) বাজার মূলধন আগের সপ্তাহের চেয়ে ৫৫৯ কোটি টাকা বেড়েছে। এসময় গত সপ্তাহের তুলনায় সূচকের মিশ্র প্রতিক্রিয়ায় বেড়েছে লেনদেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই সূত্রে জানা গেছে, বিদায়ী সপ্তাহে মোট ৫ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মোট লেনদেন হয়েছে ২ হাজার ৩২৪ কোটি ৬৩ লাখ টাকার। যা আগের সপ্তাহের ৪ দিনে হয়েছিল ২ হাজার ২৮ কোটি ৮১ লাখ টাকার। অর্থাৎ সপ্তাহের ব্যবধানে ডিএসইতে লেনদেন ১৪.৫৮ শতাংশ বেড়েছে।

ডিএসইতে সর্বশেষ সপ্তাহে গড় লেনদেন ৪৬৪ কোটি ৯২ লাখ টাকার হয়েছে। যা আগের সপ্তাহ থেকে ৮.৩৪ শতাংশ কমেছে। আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ৫০৭ কোটি ২০ লাখ টাকার উপরে।

বিদায়ী সপ্তাহে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৫.৭৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ২৫৪ পয়েন্টে। আর ডিএসই-৩০ সূচক ৭.০৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৯৯০ পয়েন্টে। আর শরিয়াহ সূচক ৪.৮৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১১৯৭ পয়েন্টে।

ডিএসইতে গত সপ্তাহে ৩৭৫টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেনে অংশ নিয়েছে। প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেয়ার দর বেড়েছে ১০৮টির, কমেছে ২০৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৪টির শেয়ার ও ইউনিটের দর। আর ৮টি শেয়ারের কোনো লেনদেন হয়নি।

গত সপ্তাহের প্রথম দিন ডিএসইতে বাজার মূলধন ছিল ৪ লাখ ৫৮ হাজার ৬৮০ কোটি টাকা। আর সপ্তাহের শেষ দিনে এই মূলধন দাঁড়িয়েছে ৪ লাখ ৫৯ হাজার ২৩৯ কোটি টাকা। এই হিসাবে গত সপ্তাহে ডিএসইতে বাজার মূলধন ৫৫৯ কোটি টাকা বা ০.১২ শতাংশ বেড়েছে।

স্টকমার্কেটবিডি.কম/রিমা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *