৯টি মিউচ্যুয়াল ফান্ডের লভ্যাংশ ঘোষণা

mutualস্টকমার্কেট ডেস্ক :

আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড কর্তৃক পরিচালিত ৯টি মেয়াদি মিউচ্যুয়াল ফান্ডের লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার অনুষ্ঠিত এসব ফান্ডের ট্রাস্টি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র থেকে জানা যায়, আইসিবি এএমসিএল ফার্স্ট এনআরবি মিউচ্যুয়াল ফান্ড ৩৫ শতাংশ ক্যাশ, আইসিবি এএমসিএল সেকেন্ড এনআরবি মিউচ্যুয়াল ফান্ড ১০ শতাংশ ক্যাশ, আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচ্যুয়াল ফান্ড ৫ শতাংশ ক্যাশ, আইসিবি এমপ্লয়ীজ প্রভিডেন্ট মিউচ্যুয়াল ফান্ড-স্কীম ওয়ান ৬ শতাংশ ক্যাশ, প্রাইম ব্যাংক ফার্স্ট আইসিবি এএমসিএল মিউচ্যুয়াল ফান্ড ৭ শতাংশ ক্যাশ, ফিনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ৫ শতাংশ ক্যাশ, আইসিবি এএমসিএল থার্ড এনআরবি মিউচ্যুয়াল ফান্ড ৫ শতাংশ ক্যাশ, আইএফআইএল ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড ওয়ার ১০ শতাংশ ক্যাশ এবং আইসিবি এএমসিএল সোনালী ব্যাংক লিমিটেড ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ৭.৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

এদিকে, ডিবিএইচ ফার্স্ট এবং গ্রীণডেল্টা মিউচ্যুয়াল ফান্ড ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ৫ শতাংশ করে ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর জন্য দুই ফান্ডেরই রেকর্ড ডেট আগামী ১ সেপ্টেম্বর, ২০১৬।

আলোচিত সময়ে ডিবিএইচ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড কর পরিশোধের পর নীট মুনাফা করেছে ৬৬ লাখ ৯০ হাজার টাকা এবং ইউনিট প্রতি আয় হয়েছে ০.৫৬ টাকা। বাজারমুল্যে ফান্ডটির নীট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১০.৬০ টাকা।

এদিকে, আলোচিত সময়ে গ্রীণডেল্টা মিউচ্যুয়াল ফান্ড কর পরিশোধের পর নীট মুনাফা করেছে ৯১ লাখ ৬০ হাজার টাকা এবং ইউনিট প্রতি আয় হয়েছে ০.৬১ টাকা। বাজারমুল্যে ফান্ডটির নীট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১০.৬৬ টাকা।

স্টকমার্কেটবিডি.কম/এআর/সি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *