৯ হাজার পরিবারকে খাদ্যসামগ্রী দিবে আইডিএলসি

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

করোনা মোকাবেলায় গত ১৪ এপ্রিল থেকে দেশব্যাপী চলছে সর্বাত্মক লকডাউন। দেশের এই সাময়িক অচলাবস্থায় সবচেয়ে বেশি ক্ষতির সম্মুখীন হচ্ছে সমাজের নিম্ন মদ্ধবিত্ত ও শ্রমজীবী মানুষ। ক্ষতিগ্রস্থ এ মানুষগুলোর পাশে দাঁড়ানোর জন্য দেশের সর্ববৃহৎ আর্থিক প্রতিষ্ঠান আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড। গত ৫মে থেকে শুরু করে একমাস ব্যাপি দেশের প্রতন্ত অঞ্চলে বসবাসরত প্রায় ৯,০০০ নিম্ন মদ্ধবিত্ত, স্বল্প আয়ের পরিবারের মাঝে বিনামূল্যে নিত্য প্রয়োজনীয় বিভিন্ন খাদ্যসামগ্রী বিতরন করবে।

এই কার্যক্রমটিতে আইডিএলসিকে সহায়তা করছে দেশের স্বনামধন্য ৪টি সেচ্ছাসেবী সংস্থা যারা দীর্ঘদিন ধরে সুবিধা বঞ্চিত মানুষের নানান সমস্যা নিয়ে কাজ করে যাচ্ছে।

সেচ্ছাসেবী সংস্থাগুলো হলো “অভিযাত্রিকফাউন্ডেশন”, “সিএসআরউইন্ডোবাংলাদেশ”, “মাস্তুলফাউন্ডেশন”, ও “সম্ভাবনা”। যারা ঢাকা ও চট্টগ্রামসহ মোট ৩০টি জেলায় আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের অর্থায়নে নিম্ন মদ্ধবিত্ত ও শ্রমজীবী এ মানুষগুলোর জন্য খাদ্যসামগ্রী বিতরণ করছে যার মাধ্যমে ৯ হাজার পরিবারের অন্তত ১০ দিনের খাবার যোগান দেয়া হবে বলে আশা করা হচ্ছে।

প্রতিটি পরিবারের জন্য এক একটি ব্যাগে ১০ দিনের খাবার হিসেবে থাকছে চাল, ডাল, তেল, আলু, পিঁয়াজ সহ নিত্য প্রয়োজনীয় নানান খাদ্যসামগ্রী।

আইডিএলসি সবসময় তাদের সামাজিক দায়বদ্ধতায় অটল থেকেছে, তারই ধারাবাহিকতায় গতবছর করোনা মোকাবেলায় প্রায় ৩০ হাজার মানুষের ১ সপ্তাহের খাবার বিনা মূল্যে বিতরণসহ প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদানস্বরূপ ২ কোটি ৪০ লক্ষ টাকা প্রদান করে। বিশ্বের এই ক্রান্তি লগ্নে এই উদ্যোগ আইডিএলসি এর সিএসআর কার্যক্রমেরই একটি অংশ।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *