লেনদেনে ফিরেই হল্টেড ড্রাগন সোয়েটার

dragonস্টকমার্কেটবিডি ডেস্ক :

স্পট মার্কেট থেকে মূল মার্কেটে লেনদেন শুরু প্রথম দিনে রবিবার (০৯ সেপ্টেম্বর) বিক্রেতা সংকটে ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং লিমিটেডের শেয়ারের। ফলে লেনদেনের এক পর্যায়ে ক্রেতা থাকলেও বিক্রেতা না থাকায় হলটেড হয়ে থাকে শেয়ারটি লেনদেন। রবিবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য মতে, প্রায় এক মাস (২৬ দিন) মূল মার্কেটে লেনদেন বন্ধ থাকার পর (৯ সেপ্টেম্বর) থেকে ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (ডিএসই ও সিএসই) কোম্পনির শেয়ারের লেনদেনের শুরুতে বিক্রেতা সংকট শুরু হয়।

তবে দুপুর ১২টার দিকে কয়েকজন বিক্রেতা আগের দিনের চেয়ে ৩ টাকা লাভে অর্থাৎ ৩৬ দশমিক ৭০ পয়সায় শেয়ার বিক্রি করে। এরপর সোয়া ১২টার দিক থেকে আবারও বিক্রেতা সংকটে পড়ে শেয়ারটিতে। শেষ পর্যন্ত ৩৬ টাকা ৮০ পয়সায় লেনদের শেষ হয়। এর আগে শেয়ারটির সর্বশেষ লেনদেন হয়েছিলো ৩৩ দশমিক ৫০ টাকায়।

এর আগে গত বৃহস্পতিবার (০৬ সেপ্টেম্বর) শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) উভয় বাজারে তালিকাভুক্ত কোম্পানির শেয়ারের লেনদেন স্পট মার্কেট থেকে মূল মার্কেটে ফিরিয়ে আনার সিদ্ধান্তের পর স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।

স্টকমার্কেটবিডি.কম/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *