ডিএসইতে লেনদেন বাড়লেও কমেছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের উত্থান হয়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

বুধবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৬৭.৯২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫,৩৮৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১৩.৯৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২২০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩৮.৮৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২০৫৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫৩০ কোটি ৩৫ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫৯১ কোটি ৯১ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৯০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৩৫টির। আর দর অপরিবর্তিত আছে ১১৮টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, রবি আজিয়াটা, বিএটিবিসি, বেক্সিমকো ফার্মা, লংকা বাংলা ফাইন্যান্স, ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ, বীকন ফার্মা, স্কয়ার ফার্মা, সামিট পাওয়ার ও এনার্জিপ্যাক পাওয়ার লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২০৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ৫৯০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২১৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২২টির, কমেছে ৪৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৮ কোটি ৯০ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ২৬ কোটি ৪৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে রবি আজিয়াটা ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *