ডিএসইতে লেনদেন বাড়লেও কমেছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচক বেড়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫৭.৫১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৯৮৭ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৮.৪৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪৭২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৭.২০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৬০৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৬৮৩ কোটি ৪৭ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৪১৪ কোটি ১৬ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৬৪টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭৯টির, আর দর অপরিবর্তিত আছে ৩৫টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, বেক্সিমকো লিমিটেড, বাংলাদেশ শিপিং করপোরেশন, পাওয়ার গ্রিড কোম্পানি, লাফার্জ হোলসিম বিডি, ফরচুন সুজ, ওয়ান ব্যাংক, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস, লাভেলো আইসক্রিম ও এ্যাক্টিভ ফাইন লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৬৮.৩৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০ হাজার ৪৯৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩০৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৬টির, কমেছে ১৩৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪১ কোটি ২৯ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ৪৩ কোটি ৩৮ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে রবি আজিয়াটা ও ওয়ান ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *