ডিএসইতে ২৭৫ ও সিএসইতে ২০ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাড়িয়েছে ২৭৫ কোটি টাকা। যা আগের দিনের লেনদেনের চেয়ে অনেক কমেছে। এদিন লেনদেন কমলেও সূচক বেড়েছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন একটু বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ২৭৫ কোটি টাকা। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৩৩৮ কোটি ৫৯ লাখ টাকা।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১.০৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৭২১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৮৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৪৯ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২.৬৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১১৮ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩১ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১২২ টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭২ টির। আর দর অপরিবর্তিত আছে ৩৭টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – মুন্নু সিরামিক্স, মার্কেন্টাইল ব্যাংক, ওয়াটা কেমিক্যাল, ইফাদ অটোস, কুইন সাউথ, ফাইন ফুডস, ফু ওয়াং ফুড, সালভো কেমিক্যাল, এসিআই ও স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২.১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৬৬৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২২৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৬টির, কমেছে ৯৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩১টির।

এদিন লেনদেন হয়েছে ২০ কোটি ৭১ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ২০ কোটি ৪২ লাখ টাকা টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কিছুটা বেড়েছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে স্কয়ার ফার্মা ও গ্রামীন ওয়ান : স্কিম টু।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *