ডিএসইতে ৩৬১ ও সিএসইতে ১৫ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে সামান্য বেড়েছে। তবে এদিন দিনশেষে সেখানে সূচকের পতন হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৩৬১ কোটি ৫৩ লাখ টাকা। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৩৫২ কোটি ৫০ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৩.৫৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৪৯১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬.০১ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৭৫ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১.৪৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৬৭ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০৬টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৯১টির। আর দর অপরিবর্তিত আছে ৪৯টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ইউনাইটেড পাওয়ার, বিএটিবিসি, মুন্নু সিরামিকস, গ্রামীনফোন লিমিটেড, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস, কনফিডেন্স সিমেন্ট, সিঙ্গার বিডি, জেএমআই সিরিঞ্জ, অগ্রনী ইন্স্যুরেন্স ও মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড।

এদিকে রবিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৭৮.১১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৮০৩ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩০টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৬০টির, কমেছে ১৩৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৫ কোটি ২৬ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল বার্জার্স পেইন্টস ও স্কয়ার ফার্মা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *