ডিএসইতে ৫৫৫ ও সিএসইতে ২৯ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাড়িয়েছে ৫৫৫ কোটি টাকা। যা আগের দিনের লেনদেনের চেয়ে কিছুটা কমেছে। এদিন লেনদেনর সাথে সাথে সূচকও কমেছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক দুটোই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছে ৫৫৫ কোটি ২২ লাখ টাকা। গতকাল সোমবার ডিএসইতে লেনদেন হয় ৫৯৯ কোটি ৬৬ টাকা।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩৭.২৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৭৯০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪.৫৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৫০ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১০.৭২ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৬৫ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৬ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৯১ টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২১৮ টির। আর দর অপরিবর্তিত আছে ২৭ টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –বেক্সিমকো লিমিটেড, ইফাদ অটোস, বেক্স ফার্মা, সিটি ব্যাংক, লাফার্জ হোলসিম, ইসলামী ব্যাংক, আমরা নেটওয়ার্ক, বিবিএস কেবলস, লংকাবাংলা ফাইন্যান্স ও মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৮০.৫৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৭৮৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৫টির, কমেছে ১৪৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৭টির।

এদিন লেনদেন হয়েছে ২৯ কোটি ৮৮ লাখ টাকা। গতকার সোমবার লেনদেন হয়েছিল ৮৬ কোটি ১৬ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের অনেক কমেছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ইসলামী ইনস্যুরেন্স ও সিটি ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *