ডিএসইতে ৫৯৬ ও সিএসইতে ৪১ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) দিনের লেনদেন ও সব ধরণের মূল্য সূচক বেড়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে জানা যায়, সোমবার দিনের শেষে ডিএসইতে ৫৯৬ কোটি ১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল রবিবার এই লেনদেন ৪৬০ কোটি ১২ লাখ টাকা হয়। আজ দিনশেষে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ৩৮.৫৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৪৮২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৮.২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৭০ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ১৬.৩৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০৪৪ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া মোট ৩২৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২০৭টির, কমেছে ৭১টির আর অপরিবর্তিত রয়েছে ৪৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে – মবিল যমুনা, লংকাবাংলা ফাইন্যান্স, ব্র্যাক ব্যাংক, ইফাদ অটোস, বেক্স ফার্মা, শাহজিবাজার পাওয়ার, সামিট পাওয়ার, স্কয়ার ফার্মা, এ্যাপোলো ইস্পাত ও ইউনাইটেড পাওয়ার।

এদিকে সোমবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৪১ কোটি ৩৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল রবিবার এই লেনদেন ২৫ কোটি ৩৫ লাখ টাকা হয়। আজ দিনশেষে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১২৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৯৭৯ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৪৫টির, কমেছে ৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল মবিল যমুনা ও বেক্স ফার্মা।

স্টকমার্কেটবিডি.কম/সোনিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *