ডিএসইতে ৬৩১ ও সিএসইতে ২৫ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ ৬৩১ কোটি টাকা ছাড়িয়েছে। দিনশেষে সেখানে লেনদেন বাড়লেও সূচক কমেছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) গত দিনের চেয়ে লেনদেন ও সূচক সামান্য বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৬৩১ কোটি ৬১ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৫৩১ কোটি ৫৫ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ২৪৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬.৩৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১২০৬ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৬.৪৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৬০ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৩৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৩৭টির। আর দর অপরিবর্তিত আছে ৬২টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ইউনাইটেড পাওয়ার, খুলনা পাওয়ার, মুন্নু সিরামিকস, ইফাদ অটোস, এসকে ট্রিমস, শেফার্ড ইন্ডাস্ট্রিজ, কাট্টালী টেক্সটাইল, সায়হাম কটন, এ্যাক্টিভ ফাইন ও লিব্রা ইনফিউশন লিমিটেড।

এদিকে বুধবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৪.৫১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৮১ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৬টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১১১টির, কমেছে ৯৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৫ কোটি ৯০ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেন হয়েছে ২৫ কোটি ৬০ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল কাট্টালী টেক্সটাইল ও অ্যাডভেন্ট ফার্মা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *