ডিএসইতে ৯৬৫ ও সিএসইতে ২৬ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে বেড়েছে। তবে এদিন সেখানে সূচকের সামান্য পতন হতে দেখা গেছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) গত দিনের তুলনায় সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার ডিএসইতে লেনদেন হয়েছে ৯৬৫ কোটি ৩৫ লাখ টাকা। গতকাল রবিবার ডিএসইতে লেনদেন হয় ৯০০ কোটি ৯৪ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৯.৬৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৪০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩.৯২ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৭২ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৬.৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯৪১ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩২৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০৬টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭৭টির। আর দর অপরিবর্তিত আছে ৪৬টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – এ্যাক্টিভ ফাইন, খুলনা পাওয়ার, বিবিএস ক্যাবলস, শাশা ডেনিমস, সামিট পাওয়ার, ইফাদ অটোস, সাইফ পা্ওয়ারটেক, নাহি এ্যালুমিনিয়াম কম্পোজিট, কনফিডেন্স সিমেন্ট ও ফরচুন সুজ লিমিটেড।

এদিকে সোমবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭ হাজার ৯০ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৭টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৮০টির, কমেছে ১৩১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির শেয়ার দর।

এদিন লেনদেন হয়েছে ৪২ কোটি ৯৩ লাখ টাকা। গতকাল রবিবার লেনদেন হয়েছে ৬১ কোটি ৯৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল কনফিডেন্স সিমেন্ট ও সাইফ পা্ওয়ারটেক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *