ডিএসই ও সিএসইতে কমেছে লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাড়িয়েছে ২৭৭ কোটি টাকা। যা আগের দিনের লেনদেনের চেয়ে কমেছে। এদিন লেনদেনের সাথে সাথে সূচকের পতন হয়েছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের সংমিশ্রনে লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ২৭৭ কোটি ৩৫ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৩১১ কোটি ৪৪ লাখ টাকা।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২.৯২ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৪৮৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬.০১ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৯৭ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১.৩৯ পয়েন্ট কমে অবস্থান করছে ২০৫৫ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৭ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১৭ টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৬০ টির। আর দর অপরিবর্তিত আছে ৬০ টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – রেনাটা লিমিটেড, স্কায়ার ফার্মা, ব্র্যাক ব্যাংক, গ্রামীন ফোন, সালভো কেমিক্যাল, ইফাদ অটোস, মার্কেন্টাইল ব্যাংক, ফার্মা এইড , সিটি ব্যাংক ও মুন্নু সিরামিক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১.১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ২৩৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২২০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৯টির, কমেছে ৯৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪২টির।

এদিন লেনদেন হয়েছে ১০ কোটি ৩৯ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেন হয়েছিল ১২ কোটি ২৭ লাখ টাকা টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে নাহি অ্যালুমিনিয়াম ও বাংলাদেশ এক্সপোর্ট ইমপোর্ট কোম্পানি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *