ডিএসই ও সিএসইতে লেনদেন ও সূচক দুটোই বেড়েছে

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাড়িয়েছে ৫৯৯ কোটি টাকা। যা আগের দিনের লেনদেনের চেয়ে অনেক বেড়েছে। এদিন লেনদেনর সাথে সাথে সূচকও বেড়েছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক দুটোই বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার ডিএসইতে লেনদেন হয়েছে ৫৯৯ কোটি ৬৬ লাখ টাকা। গতকাল রবিবার ডিএসইতে লেনদেন হয় ৪৪১ কোটি টাকা।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৮০.৩৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৮২৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৫.৪৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৫৫ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২৬.৭১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৭৬ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৯ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২৩৪ টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৭১ টির। আর দর অপরিবর্তিত আছে ৩৪ টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –বেক্সিমকো, লংকাবাংলা ফাইন্যান্স, ইউনিক হোটেল, মার্কেন্টাইল ব্যাংক, বিডিকম, ব্র্যাক ব্যাংক, স্কয়ার ফার্মা, ফরচুন সুজ, সিটি ব্যাংক ও মুন্নু সিরামিক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৭০.৩৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৮৬৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৪০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮৭টির, কমেছে ৩৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৫টির।

এদিন লেনদেন হয়েছে ৮৬ কোটি ১৬ লাখ টাকা। গতকার রবিবার লেনদেন হয়েছিল ৩০ কোটি ২১ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেক বেড়েছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ইসলামী ব্যাংক ও ব্রিটিশ আমেরিকান টোবাক্যো বাংলাদেশ কোম্পানি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *