ঢাকায় লেনদেন কমলেও বেড়েছে চট্টগ্রামে

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের বড় শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টাকার অংকে দিনের লেনদেন দাঁড়িয়েছে ৬৮৪ কোটি টাকার। এদিন লেনদেন আগের দিনের চেয়ে কম হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন আগের দিনের বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়, বুধবার দিনের শেষে ডিএসইতে ৬৮৪ কোটি ১৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল মঙ্গলবার দিনের এই লেনদেন ৭০৫ কোটি ৭১ লাখ টাকা হয়। আজ দিনশেষে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

তবে এদিন ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ২৪.৬০ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৫৭১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪.৪৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৮২ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৯.৮৪ পয়েন্ট কমে অবস্থান করছে ২০৫৬ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া মোট ৩২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৪টির, কমেছে ১৪৬টির আর অপরিবর্তিত রয়েছে ৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে – শাহজিবাজার পাওয়ার, লংকাবাংলা ফাইন্যান্স, সাইফ পাওয়ারটেক, বিডিকম অনলাইন, সিটি ব্যাংক, ডেসকো, ইসলামী ফাইন্যান্স, পিএইচপি মি.ফা. ১ম, বেক্স ফার্মা ও প্রাইম ব্যাংক।

এদিকে বুধবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৫৩ কোটি ৩৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল মঙ্গলবার সেখানে ৪৪ কোটি ৯২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল ফার কেমিক্যালস ও সিটি ব্যাংক।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ২৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৭ হাজার ২৩১ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১০০টির, কমেছে ১১২টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *