দিনশেষে কমেছে লেনদেন ও সূচকের বড় পতন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সূচকের পতন হযেছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কর্মদিবস মঙ্গলবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩০.১১ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৩৯৪ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২.৭০৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৯১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫.৫৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৭১ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৬৪৬ কোটি ৪১ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৬৯৩ কোটি ১৪ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৬৫টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৯৫টির আর অপরিবর্তিত আছে ৩৯টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বেষ্ট হোল্ডিং, ওরিয়ন ইনফিউশন, ওরিয়ন ফার্মা, উত্তরা ব্যাংক, আইএফআইসি ব্যাংক, ফুয়াং সিরামিকস, মালেক স্পিনিং, আরডি ফুডস, আইটিসি ও এবি ব্যাংক।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৬১.০৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৫০০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৮৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৭টির, কমেছে ১৬৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৩টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৯ কোটি ৯২ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৪০ কোটি ২৮ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে বেষ্ট হোল্ডিং ও বিডি থাই এলুমিনিয়াম।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *