দিনশেষে বেড়েছে লেনদেন ও সূচক

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের উত্থান লক্ষ্য করা গেছে। তবে এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কার্যদিবস বুধবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৯.৬৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭৩৫১ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৫.৮২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬০০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৯.৬৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৭৮৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ২৬৮১ কোটি ২৬ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ২৩৫২ কোটি ৪ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১২টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৩১টির, আর দর অপরিবর্তিত আছে ৩১টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- লাফার্জ হোলসিম বিডি, ওরিয়ন ফার্মা, বেক্সিমকো লিমিটেড, পাওয়ার গ্রিড কোম্পানি, প্যারামাউন্ট টেক্সটাইল, জিপিএইচ ইস্পাত, সাইফ পাওয়ারটেক, ইফাদ অটোস, লংকা বাংলা ফাইন্যান্স ও এসপি সিরামিকস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৮১.১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২১ হাজার ৫১৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩২৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০২টির, কমেছে ১৬৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১১৬ কোটি ৪০ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ৮৯ কোটি ৮৬ লাখ টাকা। ।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে লিন্ডে বিডি ও পাওয়ারগ্রিড লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *