দিনশেষে লেনদেনের সাথে কমেছে সূচক

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সবগুলো সূচকের সামান্য পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কিছুটা কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কর্মদিবস বুধবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২.৮৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২৭৩ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.০৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৬২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.৪৪ পয়েন্ট কমে অবস্থান করছে ২১২৯ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫১৬ কোটি ২ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫৪৫ কোটি ৭৫ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩১০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৪৫টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১২০টির আর দর অপরিবর্তিত আছে ১৫৫টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ফু-ওয়াং ফুডস, এপেক্স ফুটওয়ার, বিচ হ্যাচারি, খুলনা পেপার এন্ড প্রিন্টিং, এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ, সিভিও পেট্রোকেমিক্যালস, আরডি ফুডস, বাংলাদেশ মনোস্ফুল পেপার, ক্যাপিটাল গ্রোথ ফান্ড ও খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১১.০৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৫৮৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৪৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৩টির, কমেছে ৬০টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৫ কোটি ৫৪ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ১০ কোটি ৮০ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ফু-ওয়াং ফুডস ও সেন্ট্রাল ফার্মা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *