দিনশেষে সূচকের মিশাবস্থায় বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সূচকের মিশাবস্থায় লেনদেন শেষ হয়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক সামান্য কমলেও লেনদেন বেড়েছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২.৬১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৪৬ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.৭৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৬৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬.৪৮ পয়েন্ট কমে অবস্থান করছে ২০৯৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬৬০ কোটি ৬১ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৪৮৩ কোটি ৭ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৪৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৯৩টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৭২টির আর অপরিবর্তিত আছে ১৮২টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – সী পার্লস রিসোর্ট এন্ড স্পা, বিডি থাই এলুমিনিয়াম, রূপালী লাইফ ইন্স্যুরেন্স, ওরিয়ন ইনফিউশন, খুলনা প্রিন্টিং এন্ড প্যাকেজিং, অলিম্পিক এক্সেসরিজ, ইন্ট্রাকো রি-ফুয়েলিং, এমারেল্ড ওয়েল, সেন্ট্রাল ফার্মা ও জিএলডিএনজে মি. ফান্ড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪.৬০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৫১৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২০৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫১টির, কমেছে ৫৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৯৫টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৪ কোটি ২৩ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ১২ কোটি ৭৪ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ওরিয়ন ইনফিউশন ও ইয়াকিন পলিমার।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *