দিনশেষে সূচকের সাথে বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সূচক বেড়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কিছুটা বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কর্মদিবস মঙ্গলবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩.৮৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৮৬৪ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৮২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.০৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২০৩২ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪৪৩ কোটি ৮৪ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৪১৫ কোটি ৩২ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৮৬টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৫৭টির আর অপরিবর্তিত আছে ৫৩টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – মালেক স্পিনিং, ফুয়াং ফুডস, শাইনপুকুর সিরামিকস, সেন্ট্রাল ফার্মা, এমারেল্ড ওয়েল, আলিফ ইন্ডাস্ট্রিজ, ওরিয়ন ইনফিউশন, লাভেলো আইসক্রিম, ফুয়াং সিরামিকস ও ফরচুন সুজ।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪৫.৩২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৭৩৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৯৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৭টির, কমেছে ৬৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৯ কোটি ৮১ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ১৪ কোটি ৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে আর এন স্পিনিং ও নাভানা ফার্মা।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *