দিনশেষে সূচকের সাথে বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সবগুলো সূচক বেড়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে । অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৩.৭৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২০৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.৩৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৫২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৯১ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪৬২ কোটি ৫২ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৩৩৪ কোটি ৬৯ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩২৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৬৬টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৯৬টির, আর দর অপরিবর্তিত আছে ১৭৪টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বাংলাদেশ শিপিং কর্পােরেশন, ওরিয়ন ফার্মা, বসুন্ধরা পেপার মিলস, জেনেক্স ইনফোসিস, জেএমআই হসপিটাল মেনুফেকচারিং, ইন্ট্রাকো রি-ফুয়েলিং, প্রগতি লাইফ ইন্স্যুরেন্স, সী পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, ওরিয়ন ইনফিউশন ও আমরা নেটওয়ার্কস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪৫.৭৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৩৪৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৪৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪১টির, কমেছে ৩৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৬৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৩ কোটি ৩০ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৭ কোটি ৮২ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে সোনালী পেপার এন্ড বোর্ড মিলস ও জেএমআই হসপিটাল মেনুফেকচারিং লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *