দিনশেষে সূচক কমলেও বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) দিন শেষে সূচক কমেছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কিছুটা বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক কমলে ও বেড়েছে লেনদেন। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৯.৪৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২৭৮ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.৬৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৭০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫.৪২ পয়েন্ট কমে অবস্থান করছে ২২২৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫০৯ কোটি ৪৮ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৪৮৯ কোটি ১৭ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৩৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৩২টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৩৫টির, আর দর অপরিবর্তিত আছে ১৭০টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –জেনেক্স ইনফোসিস, বসুন্ধরা পেপার মিলস, আমরা নেট, ইস্টার্ন হাউজিং, ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন, বাংলাদেশ শিপিং কর্পােরেশন, শাইন পুকুর সিরামিক্স, জেমিনী সী ফুড, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ ও জেএমআই হসপিটাল রিকুইসিট ম্যানুফ্যাকচারিং লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩৭.৬৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৫৩৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৫টির, কমেছে ৬২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৬৫টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১২ কোটি ৮৮ লাখ টাকা।গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ৬ কোটি ৫৩ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বাংলাদেশ জেনারেল ইন্সুরেন্স ও ফার্স্ট জনতা ব্যাংক মিউচুয়াল ফান্ড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *