দিনশেষে সূচক কমলেও লেনদেন বেড়েছে দ্বিগুণ

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) দিনশেষে সবগুলো সূচকের পতন হয়েছে। তবে এদিন সেখানে লেনদেন বেড়ে আগের দিনের চেয়ে দ্বিগুণ হয়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কার্যদিবস বুধবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৪.৩৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৬১৩৮ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.৭৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৪৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭.১৫২ পয়েন্ট কমে অবস্থান করছে ২২০৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬৬৫ কোটি ৫৮ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৩১৯ কোটি ৩৫ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৮১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২১৮টির, আর দর অপরিবর্তিত আছে ৫৩টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বেক্সিমকো লিমিটেড, সোনালী পেপার এন্ড বোর্ড মিলস, ইন্ট্রাকো রি-ফুয়েলিং, ওরিয়ন ইনফিউশন, কেডিএস এক্সেসরিজ, ফুয়াং ফুডস, শাইকপুকুর সিরামিকস, তিতাস গ্যাস, ফরচুন সুজ ও বাংলাদেশ শিপিং করপোরেশন লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩৬.৪০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৩০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৮৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৯টির, কমেছে ১৮৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৩টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৬ কোটি ৩৮ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছিল ১১ কোটি ৭০ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্সিমকো লিমিটেড ও কেয়া কসমেটিকস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *