দিনশেষে সূচক বাড়লেও কমেছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সূচক সামান্য বেড়েছে । তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে । অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫.৫২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২১৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.১০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৫৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.২৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৯৯ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫০৭ কোটি ৫৭ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫৩২ কোটি ৪১ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৩৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৫২টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১১১টির, আর দর অপরিবর্তিত আছে ১৭১টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –বাংলাদেশ শিপিং কর্পােরেশন, বসুন্ধরা পেপার মিলস, জেএমআই হসপিটাল মেনুফেকচারিং, জেনেক্স ইনফোসিস, ওরিয়ন ফার্মা, ওরিয়ন ইনফিউশন, ইন্ট্রাকো রি-ফুয়েলিং, ইষ্টার্ণ হাউজিং, সী পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা ও মেঘনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডে।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৫.২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৩৫৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৪৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৭টির, কমেছে ৪৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ৬৮টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৫ কোটি ২৬ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ১৩ কোটি ৩৩ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে জেএমআই হসপিটাল মেনুফেকচারিং ও বসুন্ধরা পেপার মিলস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *