দিনশেষে সূচক বাড়লেও কমেছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) দিন শেষে সূচকের উত্থান হয়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪.৬৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৮৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.৮৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৬৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫.৮৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২২৩৪ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫৫৩ কোটি ১৯ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫৮০ কোটি ৮১ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৩৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২৯টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৪১টির, আর দর অপরিবর্তিত আছে ১৬৮টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –জেনেক্স ইনফোসিস, বাংলাদেশ শিপিং কর্পােরেশন, শাইন পুকুর সিরামিক্স, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, আমরা নেটওয়ার্কস, ওরিয়ন ফার্মা, সী পার্লস স্পা এন্ড রিসোর্ট, ইস্টার্ন হাউজিং, বসুন্ধরা পেপার মিলস, আমরা নেটওয়ার্কস ও জেমিনী সী ফুডস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৫.৮৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৫৪০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৪০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৫টির, কমেছে ৬০টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫৫টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৬ কোটি ১৫ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৭ কোটি ৩০ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে শাইন পুকুর সিরামিক্স ও সী পার্লস স্পা এন্ড রিসোর্ট লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *