দিনশেষে সূচক বাড়লেও কমেছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচক বেড়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

রবিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১২.২৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৬৩৪ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৭.৯৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৭৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৯.১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০৬৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৫০৫ কোটি ৬৮ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ১৭০৫ কোটি ৯৯ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৬২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৬৭টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৫০টির। আর দর অপরিবর্তিত আছে ৪৫টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, লংকা বাংলা ফাইন্যান্স, লাফার্জ হোলসিম বিডি, বেক্সিমকো ফার্মা, আইএফআইসি ব্যাংক, ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স, আইপিডিসি, কনফিডেন্স সিমেন্ট,পাওয়ার গ্রিড কোম্পানি ও এ্যাক্টিভ ফাইন লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩১.১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৩৮৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৭৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৬টির, কমেছে ১১৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৫২ কোটি ৯৩ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ৭০ কোটি ৫৫ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে লাফার্জ হোলসিম বিডি ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *