দুই এক্সচেঞ্জেই কমেছে সূচক : লেনদেনও সামান্য কম

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের দুই স্টক এক্সেচেঞ্জেই দুই এক্সচেঞ্জেই আগের দিনের চেয়ে কমেছে সব ধরণের মূল্য সূচক। এদিন উভয় বাজারের লেনদেনও আগের দিনের চেয়ে সামান্য কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সোমবার দিনভর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৪৪৭ কোটি ২৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল রবিবার সেখানে ৪৭০ কোটি ৬৯ লাখ লেনদেন হয়। এহিসাবে লেনদেন আগের দিনের চেয়ে প্রায় ২৩ কোটি টাকা কমেছে।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১.১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৭৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২.০৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১১১৬ পয়েন্টে । এছাড়া ডিএসই-৩০ সূচক ৩.৩৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৬২ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২৪ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে বেশির ভাগের দর কমেছে। এদিন বেড়েছে ১১২ টির, কমেছে ১৩০ টির আর অপরিবর্তিত রয়েছে ৮২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ ১০ কোম্পানিগুলো হচ্ছে- কেয়া কসমেটিকস, বিএসআরএম লি., এমজেএলবিডি, ন্যাশনাল টিউবস, শাহজিবাজার পাওয়ার, লাফার্জ সুরমা, ডেল্টা লাইফ, বিএসআরএম স্টিল, আমান ফিডস ও স্কয়ার ফার্মা।

এদিকে সোমবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৫ কোটি ৭১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল রবিবার সেখানে ২৬ কোটি ১০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল কেয়া কসমেটিকস ও বিএসআরএম লি.।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ২৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ৫৫ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫০ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৮৫টির, কমেছে ১২৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *