দেড়ঘন্টায় ডিএসইতে ৫১ ও সিএসইতে ৫৩% কোম্পানির দর কমেছে

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

লেনদেনের প্রথম দেড় ঘন্টায় দেশের দুই শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৫১ শতাংশ ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৫৩ শতাংশ কোম্পানির শেয়ারদর কমেছে। ডিএসইতে প্রধান সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। ডিএসইতে লেনদেন হয়েছে ৬৮৫ কোটি ৭৮ লাখ টাকার শেয়ার। আর একই সময়ে সিএসইতে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এসময় সেখানে লেনদেন হয়েছে ৩৪ কোটি ১২ লাখ টাকার শেয়ার। সিএসইতে ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুর ১২টা ৩মিনিট পর্যন্ত দেশের প্রধান শেয়ারবাজার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩৭.১৮ পয়েন্ট বেড়ে ৬২৭৩ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই-৩০ সূচক ০.৯৭ পয়েন্ট বেড়ে ১৩৮১ পয়েন্টে অবস্থান করছে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫.৩২ বেড়ে ২২২২ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে এসময় লেনদেন ৬৮৫ কোটি ৭৮ লাখ টাকার শেয়ার। ডিএসইতে লেনদেনকৃত ৩২০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার এ সময়ে দর বেড়েছে ১১১টির, কমেছে ১৬৬টির ও অপরিবর্তিত ছিল ৪৩টির দর। এসময়ে দর কমেছে ৫১ (৫১.৮৭) শতাংশ কোম্পানির।

এদিকে ১২টা ১মিনিট পর্যন্ত দেশের আরেক শেয়ারবাজার সিএসইতে সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১১৯.৭৭ পয়েন্ট বেড়ে ১৯ হাজার ৫০১ পয়েন্টে অবস্থান করছে। এসময় লেনদেন হয়েছে ৩৪ কোটি ১২ লাখ টাকার শেয়ার। সিএসইতে এ সময়ে লেনদেনকৃত ১৯৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারদর বেড়েছে ৬৮টির, কমেছে ১০৫টির ও অপরিবর্তিত ছিল ২২টির দর। এসময়ে দর কমেছে ৫৩ ( ৫৩.৮৪) শতাংশ কোম্পানির।

স্টকমার্কেটকবিডি.কম/এমএ/মোদক.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *