বার্জার পেইন্টস বিডির ৪৮তম এজিএম অনুষ্ঠিত

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ডিজিটাল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়েছে বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ৪৮তম বার্ষিক সাধারণ সভা (এজিএম)। সম্প্রতি অনুষ্ঠিত উক্ত সভায় সভাপতিত্ব করেন বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান জেরাল্ড কে অ্যাডামস।

সভায় ব্যবস্থাপনা পরিচালক রূপালী চৌধুরীর সাথে অন্যান্য পরিচালকদের মধ্যে উপস্থিত ছিলেন অনীল ভাল্লা, আনিস এ. খান, মাসুদ খান, রিশমা কাউর, কানওয়ারদ্বীপ সিং ধিঙরা, সুনীল শর্মা, পারভীন মাহমুদ, অভিজিৎ রায় ও সাজ্জাদ রহিম চৌধুরী।

চলতি বছরের ৩১ মার্চ পর্যন্ত সমাপ্ত হিসাব বছরের জন্য পরিচালনা পর্ষদের প্রতেিবদন, নিরীক্ষা প্রতিবেদন এবং নিরীক্ষিত আর্থিক বিবরণী শেয়ারহোল্ডারদের সামনে উপস্থাপন করেন জেরাল্ড কে অ্যাডামস। শেয়ারহোল্ডারদের প্রশ্নের জবাব দেন রূপালী চৌধুরী।

সভায় ২০২০- ২০২১ অর্থবছরের জন্য ৩৭৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করা হয়। এ বছরের ৩১ মার্চ শেষে প্রতষ্ঠিানটির রাজস্ব প্রবৃদ্ধি হয় ২.৮ শতাংশ এবং ভলিউম প্রবৃদ্ধি হয় প্রায় ৬ শতাংশ। ২০২০- ২০২১ অর্থ বছরে প্রতিষ্ঠানটি বাজার হিস্যা অর্জন করেছে। বছরের প্রথম প্রান্তকিরে প্রায় দুই মাস কোভিড-১৯ বৈশ্বিক মহামারির কারণে লকডাউন ছিল।

২.৮ শতাংশ রাজস্ব প্রবৃদ্ধরি পরিপ্রক্ষেতি প্রতিষ্ঠানটি কর পূর্ববর্তী মুনাফা অর্জন করে ১২.৩ শতাংশ। এই সময়ে বিক্রির ক্ষেত্রে ব্যয় ৬১.৫ শতাংশ থেকে হ্রাস পেয়ে ৬০.২ শতাংশ নিট বিক্রিতে নেমে আসে। ২০২০- ২১ অর্থবছরে বেশি বিক্রয় সত্ত্বেও ২০২০- ২১ অর্থবছরে অধিক লাভ হয়েছে।

এ বছরে বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড ম্যানুফাকচারিং ক্যাটাগরিতে ২০১৮-২০১৯ র্বষরে জন্য ‘সেরা করদাতা’র স্বীকৃতি অর্জন করেছে। এছাড়াও, প্রতষ্ঠিানটি মাল্টিন্যাশনাল ম্যানুফাকচারিং ইন্ডাস্ট্রিজ ক্যাটাগরিতে ‘আইসিএমএবি বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড ২০১৯’ অর্জন করেছে। পাশাপাশি, নিয়েলসন বাংলাদেশের সাথে পার্টনারশিপে আয়োজিত বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের (বিবিএফ) আয়োজনে বার্জার টানা দশ বছরের মতো পেইন্ট ক্যাটাগরিতে ‘সেরা পেইন্ট ব্র্যান্ড’র স্বীকৃতি পেয়েছে।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *