রতন টাটাকে নতুন বৈদ্যুতিক ন্যানো উপহার দিল ইলেকট্রা ইভি

স্টকমার্কেটবিডি ডেস্ক:

টাটা মোটরস ভারতের অন্যতম বড় গাড়ি কোম্পানি। ভারতের গাড়ি বাজারের একটা বড় অংশ টাটা মোটরস নিয়ন্ত্রণ করে। তবে, শুধুমাত্র পেট্রোল বা ডিজেল চালিত গাড়িই নয়, টাটা মোটরস উৎপাদন করতে শুরু করেছে বৈদ্যুতিন গাড়িও। নেক্সন এবং টাইগারের পর এবার তারা বাজারে নিয়ে এসেছে বৈদ্যুতিন টাটা ন্যানো।

টাটা মোটরস ও অন্যান্য অটোমেকারদের জন্য ইভি পাওয়াট্রেইন সরবরাহ করে থাকে রতন টাটার নিজের গড়া প্রতিষ্ঠান ইলেকট্রা ইভি।

এবার টাটা মোটরস কোম্পানির পক্ষ থেকে রতন টাটাকে একটি টাটা ন্যানো ইভি (ইলেকট্রিক ভেহিকেল) উপহার হিসেবে দেওয়া হয়েছে। সম্প্রতি ভারতীয় এই শিল্পপতির একটি ছবি প্রকাশ করেছে পুনে ভিত্তিক গাড়ি নির্মাণ সংস্থাটি। ছবিতে দেখা যাচ্ছে, রতন টাটা তার সহকারী শান্তনু নাইডুর সঙ্গে একটি ইলেক্ট্রিক ন্যানোর পাশে দাঁড়িয়ে আছেন।

গাড়িটি বানিয়েছেও ইলেকট্রা ইভি নামের ওই সংস্থা।
কোম্পানির সোশ্যাল মিডিয়া হ্যান্ডল থেকে ছবিটি পোস্ট করে সেখানে লেখা হয়েছে, টিম ইলেকট্রা ইভির পক্ষ থেকে যখনই আমরা আমাদের প্রতিষ্ঠাতা শ্রী রতন টাটাকে গাড়িটি উপহার দিই এবং তিনি যখন একটা টেস্ট ড্রাইভ নেন তখন তা আমাদের কাছে অত্যন্ত খুশির মুহূর্ত হয়ে ওঠে। আমরা অত্যন্ত গর্বিত অনুভব করছি এবং তাঁর প্রশংসা পেয়ে আরও ভালো লাগছে।

জানা গেছে, টাটা ন্যানো ইভিতেও একইরকমভাবে চারটি সিট এবং চারটি দরজা থাকছে।

রয়েছে অনেকরকম অত্যাধুনিক ডিজাইনও। সুপার পলিমার লিথিয়াম ইয়ন ব্যাটারি ব্যবহার করে শক্তি উৎপাদন করা হচ্ছে। গাড়িটি প্রায় ১৬০ কিলোমিটার সর্বোচ্চ গতিবেগে চলতে সক্ষম। এবং মাত্র ১০ সেকেন্ডেরও কম সময়ে স্থির থেকে ৬০ কিলোমিটার গতিবেগে পৌঁছতে পারে। সূত্র : এবিপি।

স্টকমার্কেটবিডি.কম/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *