শেয়ারবাজারে লেনদেন কমলেও বেড়েছে সূচক

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) দিনের লেনদেন কমলেও বেড়েছে মূল্য সূচক। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে জানা যায়, রবিবার দিনের শেষে ডিএসইতে ৪৬০ কোটি ১২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল বৃহস্পতিবার এই লেনদেন ৫২৬ কোটি ৪ লাখ টাকা হয়। আজ দিনশেষে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ৫.২৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৪৪৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩.৬৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৬২ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৫.৭৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০২৮ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া মোট ৩২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১১টির, কমেছে ১৬০টির আর অপরিবর্তিত রয়েছে ৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে – ইউনাইটেড পাওয়ার, মবিল যমুনা, আরএসআরএম, রিজেন্ট টেক্সটাইল, অগ্নি সিস্টেমস, লংকাবাংলা ফাইন্যান্স, ডরিন পাওয়ার, সামিট পাওয়ার, সিটি ব্যাংক ও প্যারামাউন্ট টেক্সটাইল।

এদিকে রবিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৫ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল বৃহস্পতিবার এই লেনদেন ৪২ কোটি ৭ লাখ টাকা হয়। আজ দিনশেষে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৮৫২ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২১৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯২টির, কমেছে ৯১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল ডরিন পাওয়ার ও মবিল যমুনা।

স্টকমার্কেটবিডি.কম/সোনিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *