শেয়ার কারসাজির ১৫ জনকে আসামী করে দুদকের ১২ মামলা

dudokস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

মার্জিন ঋণের নীতিমালার বরখেলাপ করে ক্ষমতার অপব্যবহার ও দুর্নীতির মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ আত্মসাতের ঘটনায় আরও ১২ মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার দুদকের জনসংযোগ বিভাগ জানিয়েছে, রাজধানীর রমনা মডেল থানায় এসব মামলা করেন সংস্থার সহকারী পরিচালক গুলশান আনোয়ার প্রধান।

এই ১২ মামলায় মোট আসামি করা হয়েছে মোট ১৫ জনকে। ১২ মামলায় ৬১ কোটি টাকারও বেশি অর্থ আত্মসাতের অভিযোগ আনা হয়েছে।

সব কটি মামলাতেই আসামি হয়েছেন ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) পাঁচ কর্মকর্তা। তাঁরা হলেন আইসিবির সাবেক উপমহাব্যবস্থাপক (ডিজিএম) টিপু সুলতান ফারাজি, তিন সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) মো. এহিয়া মণ্ডল, মো. সামছুল আলম আকন্দ ও শরিকুল আনাম, সিনিয়র প্রিন্সিপাল অফিসার ধনঞ্জয় কুমার মজুমদার।

অন্য আসামিরা হলেন আইএফআইসি ব্যাংকের ব্যবস্থাপক মো. আব্দুস সামাদ ও তাঁর স্ত্রী নাসিমা আক্তার; তেজগাঁও স্টাফ কোয়ার্টারের এ কে এম রেজাউল হক ও তাঁর স্ত্রী পাপিয়া সুলতানা; মোহাম্মদপুর খিলজী রোডের লাইলা নুর; তেজাগাঁও মণিপুরিপাড়ার এ কে এম আতিকুজ্জামান; গ্রিন রোডের কাজী মাহমুদুল হাসান; গুলশানের শেখ মেজবাহ উদ্দিন ও তাঁর মেয়ে শিমা আক্তার এবং শ্যামলীবাগের বুলবুল আক্তার।

গত বৃহস্পতিবার একই ধরনের অভিযোগে রমনা থানায় আরেকটি মামলা হয়। সে মামলায় আইসিবির পাঁচ কর্মকর্তা ও আইএফআইসি ব্যাংকের ব্যবস্থাপক আব্দুস সামাদকে আসামি করা হয়।

স্টকমার্কেটবিডি.কম/জেড/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *