সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। প্রথম দেড় ঘন্টায় দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ২৭২ কোটি  ৪৮ লাখ টাকার শেয়ার। আর একই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এসময় সেখানে লেনদেন হয়েছে ১৩ কোটি টাকার শেয়ার। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে জানা যায়, আজ বুধবার দুপুর ১২টা পর্যন্ত দেশের প্রধান শেয়ারবাজার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৪  পয়েন্ট বেড়ে ৫৯৬৩ পয়েন্টে অবস্থান করছে। স্টক ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে ২১২৭ পয়েন্টে অবস্থান করছে। আর আর ডিএসই শরিয়াহ সূচক ৫ বেড়ে ১৩২১ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে এসময় লেনদেন ২৭২ কোটি  ৪৮ লাখ টাকার শেয়ার। ডিএসইতে লেনদেনকৃত ৩১১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার এ সময়ে দর বেড়েছে ১৫৯টির, কমেছে ৯১টির ও অপরিবর্তিত ছিল ৬১টির দর।

এদিকে দেশের আরেক শেয়ারবাজার সিএসইতে সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ২১ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৪৮৩ পয়েন্টে অবস্থান করছে। এসময় লেনদেন হয়েছে ১৩  টাকার শেয়ার। সিএসইতে এ সময়ে লেনদেনকৃত ১৭৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারদর বেড়েছে ৮৭টির, কমেছে ৫২টির ও অপরিবর্তিত ছিল ৩৪টির দর।

স্টকমার্কেটকবিডি.কম/এমএ/মোদক.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *