সূচকের মিশ্র প্রতিক্রিয়ায় বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সবগুলো সূচকের মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কর্মদিবস মঙ্গলবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১.৯২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৭৮ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.৫৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৬২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৯২ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৩৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫২২ কোটি ৮৮ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৪৪৩ কোটি ৫৬ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩১৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৮৩টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৬২টির আর দর অপরিবর্তিত আছে ১৭৪টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ওরিয়ন ইনফিউশন, ফু-ওয়াং ফুডস, সী পার্ল বিচ রিসোর্ট এন্ড স্পা, সমরিতা হসপিটাল, ইষ্টার্ণ হাউজিং, খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ, লাফার্জ হোলসিম বিডি, এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ, জেমিনী সী ফুড ও সেনা কল্যাণ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১০.৪৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৫৮৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৩৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪০টির, কমেছে ৪৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫২টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪ কোটি ২৭ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৯ কোটি ৮৫ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্সিমকো ও লাফার্জ হোলসিম বিডি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *